দুর্গাপুর স্টেশনের কাছে পুলিশের পরিচয়ে ব্যবসায়ীর সোনা লুট, সিসিটিভিতে ধরা পড়ল লুটের চিত্র

আমার কথা, পঃ বর্ধমান, ১১জুলাইঃ

ফের শিল্পাঞ্চলের বুকে পুলিশের পরিচয়ে সাধারণ মানুষেদের সাথে প্রতারণা। পুলিশের পরিচয় দিয়ে দিনে দুপুরে এক ব্যাক্তির সোনার চেন গায়েব করে দেওয়ার অভিযোগ উঠল এক দুষ্কৃতির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের স্টেশন বাজারে।

জানা গেছে, বিকাশ সাহা নামে কলকাতার বাসিন্দা এক ব্যবসায়ী ব্যবসার কাজে আজ সকালে দুর্গাপুর থেকে আসানসোল যাওয়ার জন্য ট্রেন ধরার জন্য যখন স্টেশনের দিকে যাচ্ছিলেন সেই সময় এক যুবক তার পথ আটকায়। ব্যবসায়ীকে পুলিশের পরিচয়পত্রও দেখায়। এরপর তাকে হিন্দিতে বলে যে, পুলিশের চেকিং চলছে। আপনি গলায় এত মোটা চেন পড়ে কেন ঘুরছেন? এরপর তাকে একটি কাগজে চেনটি মুড়ে ব্যাগ রাখার জন্য ওই ব্যবসায়ীর কাছ থেকে চেনটি চেয়ে নেয়। এরপর চেনটি ওই ব্যবসায়ী ওই দুষ্কৃতির হাতে তুলে দিলে সে, কাগজে মুড়ে ব্যাগে রাখার ভান করে বলে জানান ওই ব্যবসায়ী। এরপর ঘটনাস্থল থেকে ওই ব্যবসায়ী বেশ কিছুটা দূর চলে আসার পর তার সন্দেহ হওয়ায় তিনি ব্যাগে খুলে দেখেন শুধু কাগজ পড়ে আছে, আর চেনটি গায়েব। এরপর ওই ব্যবসায়ী কোকওভেন থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে ঘটনাস্থলের গায়েই রয়েছে একটি মিষ্টির দোকান আর সেই দোকানে লাগানো রয়েছে সিসিটিভি ক্যামেরা। সেই ক্যামেরাতে ধরা পড়েছে ব্যবসায়ীর সোনা লুটের সমস্য চত্র। সেই ফুটেজও পুলিশের হাতে তুলে দেওয়া হয়ছে।

প্রসঙ্গতঃ এ বছর ১৫মার্চ দুর্গাপুরের সিটি সেন্টারে বিগ বাজারের সামনে ঠিক এভাবেই ভুয়ো পুলিশ সেজে সতীন্দ্রনাথ রায় ও সীমা রায় নামে উঃ ২৪পরগণার বারাসাতের এক বৃদ্ধ দম্পতিকে ঠকিয়ে তাদের সঙ্গে থাকা এক জোড়া সোনার চুরি লুটে নিয়েছিল দুজন দুষ্কৃতি।  




Spread The Word