দুর্গাপুরের সিটি সেন্টারে বহুজাতিক খাবারের দোকানে আগুন

আমার কথা, পশ্চিম বর্ধমান, ২১সেপ্টেম্বরঃ

সাত সকালে দুর্গাপুরের সিটি সেন্টারে জাংশন মলের পাশে একটি বহুতলে আগুন লাগায় আতঙ্ক ছড়াল এলাকা জুড়ে। ওই বহুতলের একটি খাবারের দোকানে সার্ভার রুম থেকে আগুন ছড়িয়েছে বলে প্রাথমিক অনুমান। ঘটনাস্থলে দমকলের ২টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে।

জানা গেছে, আজ সকালের দিকে ওই বহুতলের খাবার দোকানের সার্ভার রুম থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। এরপর তারা দমকল বিভাগে খবর দিলে দমকলের ২টি ইঞ্জিন আসে। সাথে খবর পেয়ে ঘটনাস্থলে তড়িঘড়ি ছুটে আসেন ডেপুটি মেয়র তথা ২২নং ওয়ার্ডের পুরমাতা অনিন্দিতা মুখার্জী। জানা গেছে, ওই বহুজাতিক খাবারের দোকানটির সার্ভার রুমটি রয়েছে বেসমেন্টে। তার পাশেই রয়েছে দোকানটির স্টোর রুম। সেখানে কাগজের কাপ থেকে শুরু করে বেশ কয়েকটি রান্নার গ্যাসের সিলিন্ডারও রয়েছে। ফলে আগুন তাড়াতাড়ি আয়ত্বে না এলে বড়সড় দুর্ঘটনাও ঘটে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। যদিও পুরমাতা অনিন্দিতা মুখার্জী জানিয়েছেন আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। শর্টসার্কিট থেকে এই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান। তবে ভেতরে ধোঁয়ার পরিমান এতটাই বেশি যার কারনে ভেতরে ঢুকতে বেগ পেতে হচ্ছে দমকল্কর্মী থেকে শুরু করে নিরাপত্তাকর্মীদের।

প্রসঙ্গতঃ কলকাতার বাগড়ি মার্কেটের অগ্নিকান্ডের পর বুধবার দুর্গাপুর পুরসভার পক্ষ থেকে সিটি সেন্টারেই বেশ কয়েকটি শপিংমল, বেসরকারী হাসপাতালে থেকে শুরু করে সোনার দোকান, রেস্তোরাতে অভিযান চালানো হয়। সেই অভিযানে ধরা পড়ে অসঙ্গতি। বেশ কয়েকটি জায়গায় অগ্নি নির্বাপণ ব্যবস্থায় রয়েছে ঘাটটি। এক কথায় বলতে গেলে বেশ কিছু জায়গা জতুগৃহ হয়ে রয়েছে।




Spread The Word