ইস্পাত মন্ত্রীর সামনে ডিএসপির ট্রেনিদের ওপর লাঠিচার্জ, আহত মহিলা সমেত কয়েকজন

আমার কথা, দুর্গাপুর, ৩০নভেম্বরঃ

ইস্পাত মন্ত্রী চোধুরী বীরেন্দ্র সিং এর দুর্গাপুর সফরের মাঝে ধুন্ধুমার কান্ড ঘটে গেল আজ। স্থায়ী চাকরীর দাবিতে মন্ত্রীর সাথে দেখা করতে আসা ট্রেনিদের ওপর লাঠিচার্জের অভিযোগ উঠল সিআইএসএফ কর্মীদের বিরুদ্ধে। ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন ট্রেনি। তাদের দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রী চৌধুরী বীরেন্দ্র সিং দুর্গাপুরে এসেছেন দুর্গাপুর ইস্পাত কারখান ও অ্যালয় স্টিল প্ল্যান্ট পরিদর্শণে। গতকাল তিনি এসে ওঠেন দুর্গাপুর হাউসে। তার আসার খবর পেয়ে আজ সকালে দুর্গাপুর হাউসের সামনে উপস্থিত হন ইস্পাত কারখানার ট্রেনিরা। তারা মন্ত্রীর সাথে দেখা করে কথা বলতে চান। কিন্তু অভিযোগ উঠছে মন্ত্রী তাদের সাথে কথা বলা তো দূর, দেখা পর্যন্ত্য করতে চাননি। এরপর মন্ত্রী যখন দুর্গাপুর হাউস থেকে গাড়িতে করে কারখানা পরিদর্শণের উদ্দেশ্যে রওনা হন সেই সময় ট্রেনিদের মধ্যে কয়েকজন তার গাড়ির সামনে শুয়ে পড়েন। এরপরেই উত্তপ্ত হয়ে পরিস্থিতি। সিআইএসএফ কর্মীরা তাদের সরিয়ে দিতে গেলে শুরু হয় ধাক্কাধাক্কি। পরিস্থিতি আয়ত্বে আনতে ট্রেনিদের ওপর লাঠিচার্জ করে তারা। আহত হন ৫-৬জন যার মধ্যে মহিলাও রয়েছে। এদিকে ঘটনার কোনো প্রতিক্রিয়া হতে দেখা যায়নি মন্ত্রীর মধ্যে। তিনি গাড়ি নিয়ে এই পরিস্থিতির মধ্যে দিয়ে নিজের গন্তব্যস্থলের দিকে চলে যান।

ট্রেনিদের অভিযোগ, “আমরা প্রায় ৫০০জন ছেলে মেয়ে ট্রেড ট্রেনিং পাশ করে দুর্গাপুর ইস্পাত কারখানায় ট্রেনিং নিয়ে প্রায় এক বছর ধরে বসে রয়েছি, কিন্তু কর্তৃপক্ষের কোনো হেলদোল নেই। আমাদের যা টাকা দেওয়া হয় তা অতন্ত্য নগণ্য। তবু আমরা মেনে নিয়েছি এই আশায় যে একসময় আমরা স্থায়ী হবো বলে। আজ আমরা এই বিষয়টি নিয়ে মন্ত্রীর সাথে একটু কথা বলতে চেয়েছিলেম, কিন্তু মন্ত্রী কথা  তো শুনলেন না, উলটে আমাদের রক্ত ঝরল।”




Spread The Word