বার্ণপুরে বিধ্বংসী আগুনের গ্রাসে ১৭টি দোকান

আমার কথা, বার্ণপুর, ৩ডিসেম্বরঃ

বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল পর পর ১৭টি দোকান। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে আসানসোলের বার্ণপুরের ত্রিবেনী মোড়ের কাছে। ঘটনায় লক্ষ লক্ষ টাকা ক্ষতির সম্ভাবনা রয়েছে। তবে আগুন লাগার সঠিক কারন জানা যায়নি।

জানা গেছে, গতকাল রাত ২টো ৫০ নাগাদ আগুন লাগে ওই এলাকার দোকানগুলোতে। আগুনে সব থেকে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে সন্তোষ জয়সওয়াল ও গগন কুমার নামে দুই ব্যবসায়ীর কাপড়ের দোকানের।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ ও দমকলের তিনটি ইঞ্জিন। বেশ কিছু সময়ের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও পুড়ে যায় ১৭টি দোকান। কি থেকে আগুন লাগল তার কারন এখনও জানা যায়নি। তবে দমকল বিভাগ থেকে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দমকল বিভাগের প্রাথমিক অনুমান ওই দোকানগুলোর মধ্যে হোটেলও রয়েছে। হতে পারে রাতের বেলা কোনো হোটেলের উনুনের আগুন না নিভিয়েই দোকান বন্ধ করে দেওয়া হয়েছিল, আর তার থেকেই হয়ত আগুন লেগেছে। তবে স্থানীয়দের বক্তব্য যে, দমকল কর্মীদের তৎপরতায় আগুন তাড়াতাড়ি নিয়ন্ত্রণে না এলে আরো বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত, কারন দোকানগুলোর খুব কাছেই ইলেক্ট্রিকের বেশ কয়েকটি পোল রয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বিধায়ক তাপস বন্দোপাধ্যায়। তিনি ঘটনাস্থল ঘুরে দেখে বলেন যে, খুবই মর্মান্তিক ঘটনা। অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। তাপসবাবু ক্ষতিগ্রস্থ দোকানদারদের সাহায্যের আশ্বাস দিয়েছেন।




Spread The Word