সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার বার্তা নিয়ে সিপিআই(এম) এর মিছিল শিল্পাঞ্চলে

আমার কথা, দুর্গাপুর, ৬ডিসেম্বরঃ
রাম মন্দির বাবরি মসজিদ ভারতীয় রাজনীতির ইতিহাসে এক স্পর্শকাতর অধ্যায়, যাকে ইস্যু করে বিভিন্ন রাজনৈতিক দলগুলি বছরের পর বছর সাম্প্রদায়িক হানাহানিতে মেতে উথছে। ১৯৯২সালের আজকের দিনে অর্থাৎ ৬ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংস হয়েছিল, আর বাবরি মসজিদ ধ্বংসের প্রভাব সারা দেশ জুড়ে পড়েছিল। আজও তার রেশ রয়ে গেছে, আর সেই রেশ ধরে আজও সাম্প্রদায়িক ইস্যু বানানোর চেষ্টা করে চলেছে কিছু স্বার্থান্বেষী মানুষ। এরই প্রতিবাদে আজ শিল্পাঞ্চল দুর্গাপুরের বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিল বের হয়।
জাতি ধর্ম নির্বিশেষে আজ দুর্গাপুরের এ জোনের নেতাজী ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়, যে মিছিলের অগ্রভাগে ছিলেন দুর্গাপুরের বিধায়ক(পূর্ব) সন্তোষ দেবরায়। মিছিলটি চন্ডিদাস মার্কেটে গিয়ে শেষ হয়। এছাড়াও এই মিছিলে একদিকে যেমন প্রচুর রাজনৈতিক ব্যাক্তিত্বরা ছিলেন তেমন বহু অরাজনৈতিক মানুষজনও পা মেলান। সিপিআই(এম) এর পক্ষ থেকে আরো একটি মিছিল বের হয় দুর্গাপুর বাজার এলাকা থেকে। মিছিলটি দুর্গাপুর স্টেশনে গিয়ে শেষ হয়।
অপরদিকে এই একই বিষয় প্রইবাদ মিছিল বের হয় কাঁকসায়। ব্লক সিপিআই(এম) এর পক্ষ থেকে এদিন মিছিলের অগ্রভাগে ছিলেন অলোক ভট্টাচার্য। অলোকবাবু বলেন প্রতি বছরের ন্যায় এ বছরও আমরা সম্প্রীতির মিছিল বের করেছি। মিছিলটি পানাগড় বাজার থেকে শুরু করে রণডিহা মোড়ে গিয়ে শেষ হয়।
অপরদিকে, সামাজিক ঐক্য, সৌভাতৃত্ব ও প্রগতির স্বার্থে আএও একটি মিছিল বের হয় অন্ডালে।




Spread The Word