দুর্গাপুরে শুরু হল দুদিন ব্যাপী শ্রমিকমেলা

আমার কথা, দুর্গাপুর, ১২জানুয়ারী
আজ থেকে শুরু হল শ্রমিক মেলা। দুর্গাপুরের ২৩নং ওয়ার্ডে ইয়ংস্টার ক্লাবের মাঠে এই মেলার আয়োজন করা হয়েছে। এই মেলা চলবে আগামীকাল পর্যন্ত্য। অপরদিকে আজ স্বামী বিবেকানন্দের জন্মদিন। তাই এই দিনটিকেই বেছে নেওয়া হয়েছে মেলার শুভ উদ্বোধনের জন্য।
মেলার শুভ সূচনা হয় শ্রমমন্ত্রী মলয় ঘটকের হাত দিয়ে। এছাড়াও এই উদবোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ মমতাজ সংঘমিতা চৌধুরী, বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল, দুর্গাপুরের মহকুমা শাসক ডঃ শ্রীকান্ত পালি, দুর্গাপুর নগর নিগমের চেয়ারম্যান মৃগেন্দ্রনাথ পাল, মেয়র পারিষদ্গণ,বোরো চেয়ারম্যানরা, পুরমাতা ও পুরপিতারা সহ সমস্ত সংগঠিত ও অসংগঠিত শ্রমিকগণ।
এদিনের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শ্রমিকদের সমস্ত রকম সুযোগসুবিধা সহ শ্রম আইন সংক্রান্ত বিষয়গুলির ব্যাখ্যা করা হয়। গত ৭বছরে অর্তমান সরকার শ্রমিক স্বার্থে কি কি সুযোগসুবিইধা চালু করেছে সাথে তারা কি কি সুযোগ পাচ্ছেন তার বিস্তারিত ব্যাক্যা করেন মন্ত্রী মলয় ঘটক সহ শ্রম দপ্তরের আধিকারিকগণ।
অনুষ্ঠানের শুরুতে স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়, আর অনুষ্ঠানের স্বার্থে সামাজিক সুরক্ষা প্রকল্পে বেশ কিছু চেক প্রদান করা হয়।




Spread The Word