ফের দুর্গাপুরের সেপকো টাউনশিপের কালী মন্দিরে চুরি

আমার কথা, দুর্গাপুর, ৮ফেব্রুয়ারীঃ
ফের চুরি আর এই নিয়ে তিনবার। দুর্গাপুরের সেপকো টাউনশিপে কালী মন্দিরে গতকাল রাতে মন্দিরের গেটের তালা ভেঙ্গে চুরি যায় বিগ্রহের গয়না থেকে শুরু করে প্রণামী বাক্স। ঘটনাস্থলে আসে পুলিশ। একই মন্দিরে বারংবার চুরির ঘটনায় দেখা দিয়েছে বিতর্ক।
জানা গেছে, সেপকো টাউনশিপের ওই মন্দিরটিতে এর আগে আরো দুবার চুরির ঘটনা ঘটে। তাই আর যাতে চুরির ঘটনার পুনরাবৃত্তি হয় তাই মন্দিরের চার ধারে প্রাচীর দেওয়া হয়। কিন্তু তাতেও রোখা গেল না তৃতীয় বারের চুরি। এবারে দুষ্কৃতিরা প্রাচীর টপকে ভেতরে ঢুকে মন্দিরের কোলাপসিবল গেটের তালা ভেঙ্গে মন্দিরের ভেতরে ঢোকে। এরপর বিগ্রহের মাথার সোনার টিকলি, কপালের টিপ ও সোনার চেন সহ প্রণামী বাক্স নিয়ে পালিয়ে যায়। খবর দেওয়া হয় থানায়। দুর্গাপুর থানার পুলিশ এসে পুরো বিষয়টি খতিয়ে দেখে যায়।
এদিকে মন্দির কমিটির পক্ষে সারথি রায় জানান যে, সেপকো টাউনশিপের বেশ কিছু জায়গায় রাজমিস্ত্রির কাজ চলছে। তাই আমাদের প্রাথমিক সন্দেহ এই টাউনশিপের এক ধারে থাকা এই মন্দিরে নজর পরেছে কিছু দুষ্কৃতিদের।
প্রণামী বাক্সের হাজার দুয়েক টাকা নগদ ও সোনার গয়নার আনুমানিক মূল্য তিরিশ থেকে পঁয়ত্রিশ হাজার টাকা যা এই চুরিতে খোয়া গেছে।

Spread The Word