রক্তদানে উৎসাহ বাড়াতে দুর্গাপুরে ঘুড়ি উৎসব

আমার কথা, দুর্গাপুর, ১১ফেব্রুয়ারীঃ
রক্তদানে উৎসাহ দিতে এবার এক অভিনব উদ্যোগ নিল দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম। আজ সিটি সেন্টারের চতুরঙ্গ ময়দানে ঘুড়ি ওড়ানোর প্রতিযোগিতার আয়োজন করা হয়। রক্তের জোগানে যাতে কোনো ঘাটতি না হয় তার জন্য ধারাবাহিকভাবে শিল্পাঞ্চলের বুকে রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে এই সংগঠনের পক্ষ থেকে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে দু বছরের মধ্যে চাহিদা অনুযায়ী রক্তের জোগান নিশ্চিত করতে “ভিশন ২০২০” পরিকল্পনা নেওয়া হয়েছে। সেই লক্ষ্যে ২০১৮ তে দুর্গাপুরে মহিলাদের নিয়ে রক্তদান শিবিরেরও আয়োজন করা হয়েছে। পাশাপাশি পারিবারিক অনুষ্ঠানে রকদান শিবিরের আয়োজন, বিভিন্ন উৎসবে রক্তদান শিবিরের আয়োজন করে রক্তদানে উৎসাহ দিয়ে রক্ত সংগ্রহের কাজ চালানো হচ্ছে। রক্তদানে আরো উৎসাহিত করতে এবার ঘুড়ি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছ দুর্গাপুরে।তেই প্রতিযোগিতায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ‘নন কোম্পানী হাউসিং অ্যাসোসিয়েশন’ ও ‘আমাদের পরিবহন সংস্থা’।
দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সম্পাদক কবি ঘোষ জানা, “রক্তের অভাবে যাত্র রোগীর প্রাণহানি না হয় তার জন্য সব পরিবারকে রক্তদানের সঙ্গে যুক্ত করতে হবে। ঘুড়ি উৎসবের মাধ্যমে সেই বার্তা তুলে ধরার চেষ্টা করলাম আমরা।”

Spread The Word