মন্ত্রীর উপস্থিতিতে ‘মার্চেন্ট’স চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র বৈঠক হল দুর্গাপুরে

আমার কথা, দুর্গাপুর, ৯মার্চঃ

‘মার্চেন্ট’স চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পক্ষ থেকে শনিবার একটি সভার আয়োজন করা হয়েছিল। দুর্গাপুরের সিটি সেন্টারে একটি বেসরকারী পান্থশালায় এই সভার আয়োজন করা হয়। এই সভার মূল উদ্দ্যেশ্য ছিল বিভিন্ন বনিক সংগঠনের মধ্যে মত বিনিময়ের মাধ্যমে আদর্শ শিল্প স্থাপনের সহায়ক পরিবেশ গড়ে তোলা। এদিনের সভায় উপস্থিত ছিলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটীর শিল্পের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী স্বপন দেবনাথ। অনুষ্ঠান শুরুর হওয়ার পরে মন্ত্রীর আসার ক্ষেত্রে একটু বিলম্ব হওয়ায় উপস্থিত অনেকেই আশংকায় ছিলেন যে, মন্ত্রীর সাথে কোনো রকম সমস্যা নিয়ে আলাপ আলোচনা করা হয়ত আর সম্ভব হবে না। কিন্তু তিনি ঘন্টা খানেক দেরীতে এলেও অনুষ্ঠানের শেষ পর্যায়ে বেশ খোলামেলা আলোচনাই হয় এদিন।

তবে অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে এদিন মন্ত্রী স্বপন দেবনাথ রাজ্যে ব্যবসায়ীদের প্রতি রাজ্য সরকার কি মনোভাব রাখছেন বা রাজ্য সরকারের পক্ষ থেকে কি কি পদক্ষেপ নেওয়া হচ্ছে তার বার্তাও দেন। সাথে বিভিন্ন খতিয়ানও তুলে ধরেন মন্ত্রী। সাথে তিনি এও প্রতিশ্রুতি দেন যে, ব্যবসায়ী সম্প্রদায় এই রাজ্যে ব্যবসা করতে গিয়ে যা যা সমস্যার সম্মুখীন হচ্ছেন সেগুলি দূর করার আর্জি তিনি রাজ্য সরকারের কাছে রাখবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর উন্নয়ণ সংস্থার চেয়ারম্যান তাপস বিন্দোপাধ্যায়। তিনি বলেন, “সরকারী সংস্থার তুলনায় বেসরকারী সংস্থায় কর্ম সংস্থানের সুযোগ অনেক বেশী। তাই বেসরকারী সংস্থা যাতে নির্বিঘ্নে ব্যবসা করতে পারে তার জন্য রাজ্য সরকার সব সময় পাশে আছে।”

এদিনের অনুষ্ঠানের শুরুতেই স্বাগত ভাষণ দেন এমসিসিআই এর সভাপতি বিশাল ঝাঝারিয়া। এছাড়াও আরো যারা বক্তব্য রেখে ছিলেন তারা হলেন, ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্সের সভাপতি সুভাশ আগরওয়াল, রানীগঞ্জ চেম্বার অফ কমার্সের সভাপতি সন্দীপ ভালোটিয়া, আসানসোল চেম্বার অফ কমার্সের সভাপতি নরেশ আগরওয়াল, পিনাক্যাল ইনফোটেক সল্যুশনের সিইও বিমুল পাটোয়ারী, বিবেকানন্দ হাসপাতালের চেয়ারম্যান সুজিত কুমার দত্ত, এনএসএইচএম স্কুল অফ বিজনেস এন্ড ম্যানেজমেন্টের প্রিন্সিপ্যাল অলোক সতসঙ্গী সহ আরো অনেকে।

Spread The Word