ভোট নিয়ে সচেতনতা বাড়াতে এবার কাদা রোডের যৌণকর্মীদের প্রশিক্ষন

আমার কথা, দুর্গাপুর, ৩এপ্রিলঃ

হাতে গোনা আর মোটে কয়েকটা দিন বাকি। প্রশাসনিক স্তরে প্রস্তুতি তুঙ্গে। সব স্তরের ভোটাররা যাতে নির্বিঘ্নে নিজের ভোট নিজে দিতে পারে তার  জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন বুথ এলাকা গুলোতে গিয়ে তাদের সাথে সাক্ষাত করা হচ্ছে । সেরকমই আজ দুর্গাপুরের ৩৪নং ওয়ার্ডের অন্তর্গত কাদা রোডের যৌণকর্মীদের কাছে গিয়ে আজ ইভিএম মেশিন ও এবারে নতুন সংযোজন VV PAT নিয়ে তাদের বোঝানো হল কিভাবে তাঁরা নিজদের ভোট নিজেরা দিতে পারবেন। আজকের এই উদ্যোগে সামিল হন দুর্গাপুরের মহকুমা শাসক অনির্বাণ কোলে, ডেপুটি লেবার কমিশনার(দুর্গাপুর) অরুনিমা বিশ্বাস সহ আরো অনেকে। প্রায় ১০০ জন যৌণকর্মীকে আজ এই প্রশিক্ষণ দেওয়া হয়।

এদিন মহকুমা শাসক জানান যে, দুর্গাপুর নগর নিগমের অন্তর্গত ৫০৭টি বুথে যাওয়ার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এর উদ্দেশ্য যাতে একটি ভোটও নষ্ট না হয় আর কোনো ভোটার যেন ভোট দানে পিছিয়ে না থাকে।

তিনি আরো বলেন যে, আজ ওনারা কাদা রোডে যৌণকর্মীদের কাছে গিয়ে ইভিএম যন্ত্রের প্রশিক্ষণ দেন, সাথে ভোটারদের নিজেদের ভোট নিশ্চিত করতে এবার যে নতুন VV PAT চালু করা হয়েছে সেটির কাজ কি তা নিয়েও ভোটারদের ওয়াকিবহাল করা হয়।

Spread The Word